২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা বার্তা বক্তব্য

মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালের এই দিনে গোটা বিশ্বকে অবাক করে মায়ের ভাষার জন্য রাজপথে বুকে রক্ত ঢেলে দিয়েছিলেন বাংলাদেশের সূর্য সন্তানরা। তাদের এই নিঃস্বার্থ আত্মত্যাগে আমরা পেয়েছি অমৃতসমূহ মায়ের ভাষা, প্রাণের ভাষা, গানের ভাষা, আবেগের ভাষা এবং বাংলা ভাষা। তাই একুশে আমাদের চেতনার, একুশে আমাদের প্রেরণার, একুশে আমাদের অহংকার।একুশের এই দিন চলে আসলে আমাদের মনে অন্যরকম এক আনন্দ এবং কান্না ময় মুখ হয়ে যায় কেননা এই দিন আমরা বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করেছি আবার এই দিনেই আমাদের দেশের অনেক যুবকদের প্রাণ গিয়েছে। এই একুশের দিন চলে আসলে আমরা সবাইকে শুভেচ্ছা ও বার্তা জানাতে চাই। অনেকেই অনলাইনে অনুসন্ধান করেন একুশে ফেব্রুয়ারি নিয়ে শুভেচ্ছা ও বার্তা। তাই আজকের এই পোস্টে জানাবো ২১ শে ফেব্রুয়ারি নিয়ে শুভেচ্ছা বার্তা ও বক্তব্য বক্তব্য।

পৃথিবীতে বাংলাদেশী একমাত্র দেশযে তার মাতৃভাষার জন্য প্রাণ দিয়েছে। ১৯৪৭ সালের ১৪ই আগস্ট পাকিস্তান স্বাধীনতা লাভ করে এরপরই পাকিস্তান সরকার উর্দুকে রাষ্ট্রভাষা করার উদ্যোগ নেয় এর জন্যই আমাদের বাংলাদেশের অনেক যুবকরা বাংলা ভাষার জন্য রক্ত দান করেছে। প্রতিবছর একুশে ফেব্রুয়ারি আমরা ভাষা শহীদদের স্মরণ করি। তাদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদদের বেদিতে ফুল অর্পণ করে থাকি। গর্বিত আমাদের মাতৃভাষার জন্য গর্বিত বাঙালি জাতি হিসেবে শহিদরা আমাদের পৌঁছে দিয়েছে বিশ্বের সম্মানজনক স্থানে। সার্থক হয়েছে তাদের রক্তদান আজ বাংলা ভাষা পৃথিবীর মধুরতম হিসেবে স্বীকৃতি পেয়েছে। বিশ্ব দরবারে সহস্র প্রাণে আজ বেজে ওঠে আমাদের এই একুশে ফেব্রুয়ারির গান। একুশে ফেব্রুয়ারির এই দিনে বাংলাদেশের সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকে। এই দিনটিকে শহীদ মিনারে শহীদদের শ্রদ্ধা জানানোর জন্য আমরা সবাই ফুল দিয়ে থাকি।

২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা 

  • ১৯৫২ সালের ২১ শে ফেব্রুয়ারিতে যারা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছেন সেই সকল ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি।
  • ২১ শে ফেব্রুয়ারী আমাদের বাঙ্গালিদের জন্য একটি গৌরব উজ্জ্বল দিন। ইতিহাসের এই দিনেই মাতৃভাষার জন্য রাজপথে জীবন দিতে হয়েছিলো “সালাম,বরকত ও রফিকসহ নাম না জানা আরো অনেকেই। তাদের জন্য আমার বিনম্র শ্রদ্ধা।
  • একুশে ফেব্রুয়ারির এই দিনটি আমরা কোনদিন ভুলবো না মনে থাকবে যুগ যুগ ধরে ভাষা শহীদদের কথা। তাই সবাইকে জানাই একুশে ফেব্রুয়ারির শুভেচ্ছা।
  • একুশে আমার ব্যথায় কাতর চোখের বারিধারায়, একুশ আমার শূন্য হিয়ার আকাশ ভরা তারা।
  • সবাইকে জানাই আমার পক্ষ থেকে-২১ শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা।
  • ২১ শে ফেব্রুয়ারী দিনটি স্বীকৃতি পেয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে, সারা বিশ্বেই এই দিনটি স্মরণ করে।
  • যে ভাষার জন্য আমাদের এত গৌরব যে ভাষার জন্য এত রক্তপাত, যে ভাষা আমাদের করেছে এত মহান। সেই ভাষা শহীদদেরকে কি মোরা ভুলিতে কখনো পারি। তাদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা।
  • আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ ভাষা সৈনিকদের রুহের মাগফিরাত কামনা করছি। তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের জানাচ্ছি সমবেদনা। ২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা।
  • এক সাগর রক্তের বিনিময়ে আমরা অর্জন করতে পেরেছি আমাদের বাংলা ভাষা। তাই সবাইকে জানাই একুশে ফেব্রুয়ারির শুভেচ্ছা।
  • একুশের এই দিনটি আমার ভাইয়ের রক্তে রাঙানো তাই আমি একুশে ফেব্রুয়ারি ভুলতে পারিনা।
  • আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারি,আমি কি ভুলিতে পারি। তাই সবাইকে জানাই ২১ শে ফেব্রুয়ারি শুভেচ্ছা।
  • ২১ শে ফেব্রুয়ারী যারা আমাদের মাতৃভাষা বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিলেন সেই সকল ভাষা শহীদদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধাঞ্জলি।
  • ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সবাইকে জানাই একুশে ফেব্রুয়ারীর শুভেচ্ছা।

মন্তব্য করুন