অভিমান নিয়ে বাণী,স্ট্যাটাস ও উক্তি

অভিমান তো তার উপরেই করা যায় অনেকটা বেশি ভালোবাসা যায়। অভিমান খুব দামী জিনিস সবার উপর করা যায় না। আর যার ওপর অভিমান করা যায় তাকে ভুলে থাকা যায় না। অভিমান বড্ড খারাপ জিনিস, কিছু বলাও যায় না আবার সহ্য করাও যায় না। একটা মানুষ কখনোই তার প্রিয় মানুষটার ওপর রাগ করতে পারে না, আর যেটা করে সেটা হল অভিমান। কারণ অভিমান হয় কিছু না বলা কথা থেকে আর গভীর ভালোবাসা থেকে যেটা সবাই করতে পারে না। আজকে আমরা অভিমান নিয়ে বাণী, স্ট্যাটাস  ও উক্তি জন্ম।

অভিমানের ফলে ভালোবাসা বাড়ে, তবে যে অভিমান ভাঙাতে না জানে তার ভালোবাসার মানুষটাই হারিয়ে ফেলে। কারণ রাগ সময়ের সাথে সাথে কমে কিন্তু অভিমান সময়ের সাথে সাথে ক্রমশ বেড়ে যায় সেজন্য ভালোবাসার মানুষটা হারিয়ে ফেলে। অভিমান হল দুটো মানুষের মাঝে সবচেয়ে বড় দূরত্ব।যে দূরত্বটা ভাঙাতে না পারলে প্রিয় মানুষ হারিয়ে যায়। রাগ সবার উপর দেখান হ্যাঁ কিন্তু অভিমান সবার উপর খাটে না। কারণ অভিমান ভালবাসার মানুষের সাথেই করা যায়।

অভিমান নিয়ে বাণী

আমরা যে মানুষটিকে অন্ধের মত ভালবাসি সেই মানুষটির সাথে রাগ অভিমান করা যায়। ভালোবাসার মানুষের সাথে রাগ করলে সেটা কমে যায় কিন্তু অভিমান করলে সেটা যদি ভাঙ্গাতে না পারেন সেটা কোনদিন কমেনা। অভিমান তো এমনই হয় প্রিয় মানুষটি বলবে আমাকে ফোন করো না অথচ তোমার ফোনের অপেক্ষায় বসে থাকবে। যে মানুষগুলো নিজের ওপর অভিমান করে প্রিয় মানুষ থেকে নিজেকে দূরে রাখে তাদের দুঃখটা অনেক বেশি হয়। কারণ তার ভালোবাসার মানুষের সাথে অভিমান না করে সে নিজের সাথে অভিমান করে। আজকে আমরা অভিমান নিয়ে কিছু বানী জানব।

  • কাচ কতটা অভিমানী আয়না না ভাঙলে বোঝা যায় না।  –   হুমায়ূন আহমেদ
  • তার অভিমান শুরু হল এবং সেই মুহূর্তেই বেখবর হয়ে চলে গেল।  –   আলেকজান্ডার উলকট
  • যার অনুভূতি বেশি তার অভিমান ও বেশি। আর বেশিরভাগ অভিমানী লোকেরাই বড় হৃদয়ের অধিকারী হয়ে থাকে।  –   রুপ দও
  • অভিমানের ফলে ভালোবাসা বাড়ে তবে অভিমান ভাঙ্গাতে না জানলে ভালোবাসার মানুষটি হারিয়ে যেতে পারে।  –  অস্কার ওয়াইল্ড

অভিমান নিয়ে স্ট্যাটাস

ভালোবাসা যেখানে অভিমান তো সেখানে থাকবেই। যদি অভিমানী না হয় তবে ভালোবাসাটা ভালোবাসা ছিল না। অপেক্ষায় দিন রাত কেটে যাবে ভালোবাসাটাও একদিন হয়তো বদলে যাবে তবুও হার মানবে না এই অভিমান। কারণ ভালোবাসার মানুষের ওপর অভিমান করা যায়। জীবনে চলার পথে সবাই অভিমান করে। প্রিয় মানুষটি আপনাকে কেন বকাবকি করে এবং কেন এত অভিমান করে জানেন, কার কারন সে আপনাকে অনেক বেশি ভালোবাসি। কারণ অভিমান শুধু ভালোবাসা মানুষের সাথেই করা যায়। অভিমান নিয়ে স্ট্যাটাস।

  • রাগ সবার উপর দেখানো যায় কিন্তু অভিমান হয় নিজের লোকের ওপর।  –   তন্ময়
  • রাগ প্রতিক্রিয়া দাবি করে না আপনি ক্রোধে অভিনয় করলে আপনি আত্মা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।  –  জো হ্যামস
  • তিক্ততা ক্যান্সারের মতো। এটি হোস্টের উপরে খায়। তবে রাগ আগুনের মতো,এটি সব জ্বালিয়ে পরিষ্কার করে দেয়।  –   মায়া অ্যাঞ্জেলু
  • অতিদূর পরপারে গারো নীল রেখার মতো বিদেশের আবাস দেখা যায়। সেখানেতে রাগ অভিমানের দ্বন্দ্ব কোলাহল সমুদ্র পার হইয়া আসিতে পারে না।  –   রবীন্দ্রনাথ ঠাকুর

অভিমান নিয়ে উক্তি

অভিমান হল মানুষের মধ্যে থাকা এক ধরনের বৈশিষ্ট্য। অভিমানটা শুধু আপন মানুষ এবং ভালোবাসা মানুষের সাথেই করা যায়। ভালোবাসার মানুষের অভিমান করলে সেখানে কখনো রাগ থাকে না সেখানে থাকে ভালোবাসা। অনেক মানুষ আছে বিভিন্নভাবে তাদের অভিমান প্রকাশ করে। একটি মানুষের জীবনে মূল অংশ হলো অভিমান। আপনি যে মানুষটাকে বেশি ভালোবাসবেন শুধুমাত্র ঐ মানুষটার ওপরই আপনি অভিমান করতে পারবেন। ভালোবাসা মানুষের ওপর যত বেশি অভিমান করা যায় সেখানে তত বেশি ভালোবাসা হয়। আজকে ভালোবাসা নিয়ে কিছু উক্তি জানব।

  • যখন মায়া বাড়িয়ে লাভ হয় না তখন মায়া কাটাতে শিখো।  –   হুমায়ুন আজাদ
  • একমাত্র নিরবতার অস্ত্র অভিমানকে খুন করার ক্ষমতা রাখে।  –   অনিন্দিতা রহমান
  • অহংকার ও অভিমান এর মাঝে পার্থক্য অবশ্যই আপনাকে বুঝতে হবে।  –   স্নেহেতা কারার
  • অভিমান বন্ধুত্বও রিলেশনশিপ এর পরিমাণ বাড়িয়ে দেয়। তবে মাঝে মাঝে এই যুক্তিও ভুল হয়ে যায়।  –   স্নেহা

শেষ কথা

তাই বলা যায় যে ভালোবাসার মানুষের সাথে অভিমান করলেও এত বেশি অভিমান করবেন না যে সে হারিয়ে যাবে। অভিমান করলেও তা তাড়াতাড়ি ভেঙে ফেলুন। কারণ ভালোবাসার মানুষের সাথে রাগ করলে সেই রাগ ধীরে ধীরে কমে যাবে কিন্তু অভিমান যদি না বলেন তাহলে সেটা ক্রমশ বাড়তে থাকবে দিন দিন।আজকের পোস্ট এর মাধ্যমে অভিমান নিয়ে কিছু কথা এবং বাণী, উক্তি ও স্ট্যাটাস সম্পর্কে জানিয়েছি। আশা করি আজকের এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে।

মন্তব্য করুন