রাজনৈতিক উক্তি,স্ট্যাটাস ও বাণী

রাজনীতি এমন জিনিস যেটা মানুষদের কাজে লাগিয়ে করতে হয়। যারা রাজনীতি করতে চান তাদের প্রথমেই চিন্তা ভাবনা রাখতে হবে তারা জনগণের সব কথা যেন শুনে এবং সেটা করে দেখায়। যদি এটা না করেন তাহলে আপনি কোনদিনই ভালো একজন নেতা হতে পারবেন না রাজনীতির পথে। মানুষ রাজনীতি করে দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য। কিন্তু কিছু কিছু রাজনৈতিক নেতা রয়েছে যারা দেশ ও মানুষের কল্যাণের জন্য না শুধু নিজের জন্যই এই পথে এসেছে এদের আমাদের সমর্থন করা উচিত নয়। রাজনীতি বা পলিটিক্স এম ভালো দিক ও খারাপ দিক উভয়টি রয়েছে তবে যদি সেটা পজিটিভ ভাবে নেওয়া হয় তাহলে সেটাকে সমর্থন করা আমাদের উচিত। আজকে আমরা রাজনৈতিক নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী জানব।

আপনি যদি রাজনৈতিক নেতা হতে চান তাহলে আপনাকে অবশ্যই আগে শিখতে হবে সবকিছুতে হ্যা করা। রাজনীতির পথে যদি সৎ লোক থাকে তাহলে সামনের পথ উজ্জ্বল হয়ে থাকে যদি অসুবিধা থাকে তাহলে সে সাধারন জনগনের কোনদিন সাহায্য করে না। রাজনীতি হলো যুদ্ধক্ষেত্রের মত এটি করতে গেলে বেশ বিপদের সম্মুখীন হতে হয়। আপনি যদি বিপদ কাটিয়ে যেতে পারেন তাহলে আপনি একটি ভালো রাজনৈতিক নেতা। আমরা যদি সরকারের কাছে মিথ্যা কথা বলি তাহলে সেটা অপরাধ আর যদি তারা আমার কাছে মিথ্যা কথা বলে তাহলে সেটাকে বলে রাজনীতি।

রাজনৈতিক উক্তি

রাজনৈতিক কাজ করতে হবে আপনাকে সব সময় সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া শিখতে হবে। একজন রাজনীতিবিদ রা আগামীকাল এবং পরের সপ্তাহে কি হবে তার বিশেষ অভিজ্ঞতা প্রয়োজন যদি রাজনীতির পথে আসতে চান। এছাড়াও কেন এটি ঘটেনি তা ব্যাখ্যা করার ক্ষমতা রাখে এগুলো সবগুলো থাকা একটা নেতার প্রয়োজন। রাজনীতি এমন এক জিনিস যেটা রক্তপাত ছাড়াই একটা বিশাল বড় যুদ্ধ। রাজনীতি হলো সমস্যার সমাধান করার একটি ক্ষেত্র, যেখানে সাধারন জনগন রাজনৈতিক নেতাদের কাছে তাদের সমস্যাগুলো নিয়ে যায় এবং তারা এটা সমস্যা সমাধান করে দেয়। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে রাজনৈতিক উক্তি জানব।

  • রাজনীতি একটি খেলা নয়, তবে এটি গুরুতর ব্যবসা।  –   উইনস্টন চার্চিল
  • অর্থনীতি একটি বন্দুক। রাজনীতি জানে কখন ট্রিগার টানতে হবে।  –  ডন লুচ্চেস
  • রাজনীতি রক্তপাত ছাড়াই একটি যুদ্ধক্ষেত্র, আর যুদ্ধ রক্তপাতের সাথে রাজনীতি।  –  মাউ জিনাগ
  • আমরা যদি সরকারের কাছে মিথ্যা বলি তবে এটি একটি মারাত্মক অপরাধ। যদি তারা আমাদের কাছে মিথ্যা বলে এটি রাজনীতি।  –  বিল মারে

রাজনৈতিক বাণী

রাজনীতিবিদরা সর্বক্ষেত্রেই একই কথা বলে। নদী না থাকলেও তারা সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে থাকবে। কিন্তু সেটা কোনদিন পূরণ হবে না। রাজনীতিবিদদের কখনোই বিশ্বাস করা সাধারণ জনগণের জন্য উচিত নয় কারণ তারা এক মুখে দুই কথা বলে। তাদের মুখে লাল, এবং ভেতরে নীল কথা তারা আটকে রাখে। রাজনীতিবিদরা যদি সৎ লোক হয়ে থাকে তাহলে তাদের কথা বিশ্বাস কর আর সাধারন জনগনের জন্য উচিত কিন্তু যদি তারা অসহায় হয়ে থাকে তাদের কথা কখনোই বিশ্বাস করবেন না। আমরা সবাই সেরা মানুষটিকে ভোট দিয়ে রাজনৈতিক নেতা বানাতে চাই। কিন্তু যারা অসৎ রাজনৈতিক বিদ আছে তারা এটা হতে দেয় না। আজকে আমরা তাদের সম্পর্কে কিছু বানী জানব।

  • মনিব হওয়ার জন্য, রাজনীতিবিদরা চাকরের অভিনয় করেন।  –   চার্লস ডি গল
  • রাজনীতিবিদরা এক মুখে লাল, সাদা এবং মিল কথা বলে থাকেন।  –  ক্লেয়ার বুথে লুস
  • রাজনীতিবিদরা সর্বক্ষেত্রে একই। নদী না থাকলেও সেতু নির্মাণের প্রতিশ্রুতি দেয় তারা।  –   নিকিতা ক্রশ্চেভ
  • কোন রাজনীতিবিদ কে শহরের সবগুলো দেওয়ার থেকে তালা গুলো পরিবর্তন করে ফেলা ভালো।  –  ডগ লারসন

রাজনৈতিক স্ট্যাটাস

একজন সৎ রাজনৈতিক নেতা সব সময় সাধারন জনগনের ভালো করার চিন্তা করেন সবসময়। তারা কখনও সাধারন জনগন কে ঠকায় না। রাজনীতিবিদরা এমন একজন মানুষ যারা টানেলের শেষ আলো দেখলেও বাইরে গিয়ে আর কিছুই দেখেনা এগুলো করে অসৎ নেতারা। যখন দেখবেন কোন রাজনীতিবিদরা পরিবারের মধ্যে রাজনীতি খাটাতে তাহলে বুঝবেন যে সেটা পুরো দেশের জন্য কুলষিত হয়ে গেছে। রাজনীতি হলো দেশ শাসনে উপযুক্ত ব্যক্তি যেখানে নির্বাচনের মূল হাতিয়ার কিন্তু সমাজের ভালো মানুষেরা রাজনীতিতে আসতে ভয় পায় তাহলে দেশে ধ্বংস অনিবার্য হয়ে যাবে। সমাজে ভালো মানুষ যদি রাজনীতিতে না আসে অসৎ ব্যক্তির আসে তাহলে দেশে জনগণের কোনদিনই উন্নতি হবে না। রাজনৈতিক কিছু স্ট্যাটাস।

  • সৌন্দর্য রাজনীতির থেকে সবসময়ই উৎকৃষ্ট।  –   হুমায়ূন আহমেদ
  • রাজনীতিবিদদের জন্য রাজনীতি করাকে আমি কঠিন করে তুলবো।  –   জিয়াউর রহমান
  • রাজনীতি ও সংস্কৃতি সম্পূর্ণ বিপরীত বস্তু, একটি ব্যাধি অপরাটি স্বাস্থ্য।  –   হুমায়ূন আহমেদ
  • ইতিহাসের স্রোতধারায় ভালুকা রাশির মধ্যে স্বর্ণেরণুর মত রাজনীতি বিজ্ঞান জমা হয়ে আছে।  –  লর্ড এ্যাকটন

শেষ কথা

আমরা পরিশেষে এটাই বলতে পারি যে রাজনৈতিক নেতা হলে আপনাকে সত্য এবং মিথ্যা উভয় দুটি সাধারণ জনগণের সাথে বলতে হবে। রাজনৈতিক নেতা হতে চাইলে আপনাকে সব সময় সামনে কি হবে সেটা অভিজ্ঞতা থাকতে হবে এবং সেটাকে সংশোধন করার যোগ্যতা থাকতে হবে।যেকোন দেশের রাজনৈতিক নেতা সমাজের একটা ভালো সমাজ থেকে সৎ লোক যদি ওই দেশের নেতা না হয় তাহলে ওই দেশের কোনদিনই উন্নতি হবে না। কোন সময় রাজনৈতিক নেতাদের ওপর বিশ্বাস করবেন না তাঁরা এক মুখে দুই কথা বলে থাকেন। আমরা আজকের পোস্টের মাধ্যমে রাজনৈতিক নেতা নিয়ে নানান কথা জানতে পেরেছি এবং কিছু উক্তি।

মন্তব্য করুন