সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

বাংলাদেশ থেকে আমরা অনেকেই কাজের উদ্দেশ্যে সিঙ্গাপুর যেতে চাই। কিন্তু আমরা যদি সিঙ্গাপুর যাই তাহলে যদি কোন কাজের চাহিদা সিঙ্গাপুরে বেশি সেটা না জেনে যায় তাহলে আমাদের সেখানে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। কেননা যেকোনো কাজের অভিজ্ঞতা নিয়েই কোন দেশে যাওয়া একজনের আবশ্যক। যদি সে জেনে যায় যে কোন কাজের চাহিদা বেশি তাহলে সেই দেশে গিয়ে কোন সমস্যার সম্মুখীন হবে না। আজকের এই পোস্টে আমরা আপনাদের জানাব সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি।

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

  • সিঙ্গাপুরে বর্তমানে সবচেয়ে কাজের চাহিদা বেশি ওয়েল্ডিং এর কাজ।
  • এরপর সিঙ্গাপুরে সবচেয়ে কাজের চাহিদা বেশি হল ড্রাইভিং।
  • যারা ড্রাইভিং না পারেন তারা হোটেল বয় এর কাজে যেতে পারেন এ কাজের চাহিদা বর্তমান সিঙ্গাপুরে অনেক বেশি।
  • যারা গার্ডেনিং করতে ভালোবাসেন তারা সিঙ্গাপুর যেতে পারেন কারণ গার্ডেনিং এর চাহিদা বর্তমান সিঙ্গাপুরে অনেকটাই বেশি রয়েছে।
  • এছাড়াও আপনি যদি কনস্ট্রাকশনের যেকোনো কাজ পারেন তাহলে আপনি কনস্ট্রাকশনের যেতে পারেন।

বর্তমানে সিঙ্গাপুরে এ ধরনের কাজের চাহিদা অনেক বেশি রয়েছে। এখন আপনি যদি কাজের উদ্দেশে সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনারা এই কাজের অভিজ্ঞতাগুলো নিয়ে আপনি সিঙ্গাপুর যেতে পারেন। কেননা আপনি যদি ওয়েল্ডিং অথবা ড্রাইভিং এগুলোর অভিজ্ঞতা নিয়ে আপনি সিঙ্গাপুর যান তাহলে আপনাকে কাজের জন্য বসে থাকতে হবে না। এগুলো কাজের চাহিদা সিঙ্গাপুরে বর্তমানে অনেকটাই বেশি রয়েছে এজন্য আপনার কোন সময় কাজের জন্য বসে থাকতে হবে না। এ ধরনের কাজের অভিজ্ঞতা নিয়ে যদি আপনি সিঙ্গাপুর যান তাহলে আপনি ভালো উপার্জন করতে পারবেন।

সিঙ্গাপুরে শ্রমিকদের বেতন কত

  • অভিবাসী কর্মীদের সঙ্গে এজেন্সি এবং নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোর চুক্তি অনুযায়ী জানা যায়।
  • সিঙ্গাপুরে একজন কর্মীর মাসিক গড় বেতন হয়ে থাকে ৪৬-৫০ হাজার টাকা।
  • সিঙ্গাপুরে সর্বনিম্ন বেতন দিনে হয়ে থাকে ১০ থেকে ১৬  ডলার।
  • আপনার যদি কাজের অভিজ্ঞতা অনেক ভালো থাকে আপনি যদি ভাল কোন পোস্টে গিয়ে থাকেন সিঙ্গাপুরে তাহলে আপনার বেতন হবে ৯০ থেকে ১ লাখ টাকা।

বাংলাদেশ থেকে অনেকেই কাজের জন্য সিঙ্গাপুর গিয়ে থাকেন। সিঙ্গাপুর দেশ টিভি খুব বৈচিত্র্যময় একটি দেশ যেখানে বিভিন্ন জাতির সংস্কৃতি সারা বিশ্বের মানুষ সেখানে কাজের জন্য থাকে। সিঙ্গাপুরে চাকরির অভাব হয় না। সিঙ্গাপুর দেশটি উন্নত মানের দেশের মধ্যে অন্যতম একটি দেশ। আমাদের বাংলাদেশ থেকে যুবকরা এ দেশে বেশি যেতে চায়। কিন্তু অনেকেই জানেন না যে বর্তমানে সিঙ্গাপুরে কর্মীদের বেতন কত। আজকের এই পোস্ট থেকে আপনারা জেনে যাবেন সিঙ্গাপুরে একজন কর্মীর মাসিক বেতন কত।

সিঙ্গাপুরে যেতে কত বছর বয়স লাগে

  • আমাদের বাংলাদেশ আইন অনুযায়ী নাগরিকের ১৮ বছর পূর্ণ হল এই প্রাপ্তবয়স্ক বলে গণ্য করা হয়। কিন্তু এমন অনেক বেশি রয়েছে যার ১৮ বছর পূর্ণ হলে প্রাপ্তবয়স্ক বলে গণ্য করে না তেমনি সিঙ্গাপুর।
  • সিঙ্গাপুর যেতে হলে আপনার পাসপোর্টে ২১ বছর বয়স থাকতে হবে।
  • আপনি যদি সিঙ্গাপুরে কোন কাজের জন্য যেতে চান তাহলে আপনার পাসপোর্ট এর নূন্যতম বয়স থাকতে হবে ২১।
  • যদি আপনার বয়স পাসপোর্টে ১৮ দিয়ে থাকেন বাংলাদেশ আইন অনুযায়ী তাহলে আপনি কাজের জন্য সিঙ্গাপুর যেতে পারবেন না এবং আপনার ভিসা ও গ্রহণ হবে না।

তোমাদের বাংলাদেশ আইন অনুযায়ী ১৮ বছর হলেই আপনি সব ধরনের কাজে যোগ দিতে পারবেন। কিন্তু সিঙ্গাপুরে আপনি ২১ বছরের নিচে কোন কাজ করতে পারবেন না কর্মী হিসেবে। সিঙ্গাপুর দেশটি অনেক উন্নত মানের একটি দেশ। এই দেশে বিভিন্ন দেশের মানুষ এসে বসবাস করে এই দেশে কোনো কাজের অভাব হয় না। যারা বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চান তারা অনেকেই দুশ্চিন্তায় থাকেন কত বছর বয়স হলে আপনারা সিঙ্গাপুর যেতে পারবেন। দুশ্চিন্তার কোনো কারণ নেই আজকের এই পোষ্ট আমরা জানিয়ে দিয়েছি সিঙ্গাপুর যেতে কত বছর বয়স লাগে।

শেষ কথা 

বাংলাদেশ থেকে অনেক যুবকরা এখন সিঙ্গাপুর যাইতে ইচ্ছুক। কারণ সিঙ্গাপুর একটি বৈচিত্র্যময় দেশ এটি উন্নত মানের একটি দেশ। কিন্তু সিঙ্গাপুর কোন কাজের চাহিদা বেশি আপনি যদি এটা না জেনে যান তাহলে পরে আপনাকে অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই আমরা আজকের এই পোস্টে নিয়ে এসেছি সিঙ্গাপুরে বর্তমানে কোন কাজের চাহিদা বেশি রয়েছে। আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পেরেছেন সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি।

মন্তব্য করুন